রাষ্ট্রের সম্মানিত ২৫ নাগরিককে দিয়ে শুরু হবে করোনার টিকাদান কর্মসূচি।

খবর বিজ্ঞপ্তি, ডেইলি সুন্দরবন :  করোনার টিকাদান কর্মসূচি শুরু হবে রাষ্ট্রের সম্মানিত ২৫ নাগরিককে দিয়ে। স্বাস্থ্য সচিব আবদুল মান্নান বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংবাদ সম্মেলনে  জানান, সবকিছু ঠিক থাকলে ২৬ বা ২৭ জানুয়ারি টিকা দেয়া শুরু হবে।

ভারত থেকে বৃহস্পতিবার সকাল ১১টায় ৩৫ লাখ ডোজ  টিকা আসছে । এর মধ্যে ২০ লাখ ডোজ ভারতের উপহার, বাকি ১৫ লাখ আসবে চুক্তির আওতায়।

আবদুল মান্নান জানান, টিকাদান কর্মসূচি উদ্বোধন হবে ২৬ বা ২৭ জানুয়ারি। উদ্বোধন হবে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে। প্রথম দিন রাষ্ট্রের সম্মানিত ২৫ নাগরিক পাবেন ভ্যাকসিন। পরদিন রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল ও মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে  পরীক্ষামূলক কার্যক্রম চালানো হবে।

এ সময় চার থেকে পাঁচশো মানুষকে ভ্যাকসিন দেয়া হবে। তারপর অপেক্ষা করা হবে ৭ দিন। আগামী ৮ ফেব্রুয়ারি থেকে ঢাকার বাইরে করোনার টিকা দেয়া শুরু হবে। প্রথম মাসে ৬০ লাখ ভ্যাকসিন দেয়া হবে বলেও জানান স্বাস্থ্য সচিব আবদুল মান্নান।

বৃহস্পতিবার দুপুর দেড়টায় এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ভারত থেকে উপহার হিসাবে পাঠানো ২০ লাখ টিকার ডোজ ঢাকায় পৌঁছবে। বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের বরাত দিয়ে সচিব মো. আবদুল মান্নান জানান, তারা জানিয়েছে যে আগামী ২৫ জানুয়ারি বাংলাদেশের ক্রয় করা টিকার ৫০ লাখ ডোজ ঢাকায় আসবে। এসব টিকা তেজগাঁয়ের ইপিআই সংরক্ষণাগারে রাখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *